ডিসি অফিসে নিয়োগ বিজ্ঞপ্তি এর লিস্ট ২০২২ (৬ টি পদে সর্বমোট ১৬ জন)

জেলা প্রশাসকের কার্যালয়ে এই মাত্র একটি নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিভিন্ন পদ সমূহ একই বিজ্ঞপ্তির মাধ্যমে প্রকাশ হয়েছে। জেলা প্রশাসকের কার্যালয়ে ৯ টি পদে সর্বমোট ১৩০ জনকে নিয়োগ নিবে। ডিসি অফিসে নিয়োগ বিজ্ঞপ্তির পদগুলোতে নারী ও পুরুষ উভয়ই প্রার্থীরা আবেদন করতে পারবেন। যদি আপনার আগ্রহ ও যোগ্যতা থাকে তাহলে আপনিও আবেদন করতে পারেন এই নতুন নিয়োগ বিজ্ঞপ্তিটিতে। আবেদনকারী প্রার্থীকে অবশ্যই বাংলাদেশী নাগরিক হতে হবে। আপনি আপনার আবেদনপত্রটি অফলাইনের মাধ্যমে পাঠাতে পারবেন। নিম্নে আপনাদের সুবিধার্তে জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তিটির সকল বিষয়বস্তু বিস্তারিত দেওয়া হল।

ডিসি অফিস নিয়োগ ২০২২

ডিসি অফিসে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ঃ জেলা প্রশাসকের কার্যালয়ে স্থায়ী ভিত্তিতে সরাসরি জনবল নিয়োগের নিমিত্ত নিচের বর্ণনানুযায়ী শুধু বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে অফলাইনে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

আবেদন করার পূর্বে অবশ্যই জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তিটি মনোযোগ সহকারে পড়ুন। তারপর আবেদন করুন।

নিম্নে এই টেবিল এর মাধ্যমে জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তিটির বিবরন সংক্ষিপ্ত আকারে দেওয়া হলঃ

নিয়োগকারী প্রতিষ্ঠানের নামঃজেলা প্রশাসকের কার্যালয়
চাকরিটির ধরনঃ সরকারি চাকরি
সর্বমোট পদ সংখ্যাঃ৬ টি
পদ সমূহে সর্বমোট লোকসংখ্যাঃ১৬ জন
শিক্ষাগত যোগ্যতাঃস্নাতকোত্তর, স্নাতক, এইচএসসি, এসএসসি, ৮ম
বয়সের সময়সীমাঃ১৮ থেকে ৩০ বছর পযন্ত।
আবেদনের মাধ্যমঃঅনলাইন/অফলাইন।
আবেদনের ঠিকানাঃযশোর (ডাকযোগে), নওগাঁ(অনলাইনে)
প্রতিষ্ঠানটির ওয়েবসাইট এড্রেসঃ

ডিসি অফিসে নিয়োগ বিজ্ঞপ্তি

যশোর এর শূণ্য পদের ডিটেইলসঃ

১. পদের নাম: সহকারী প্রশাসনিক কর্মকর্তা ( সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর )
শূণ্য পদের সংখ্যা: ৭ টি
যোগ্যতা: স্নাতক ডিগ্রী
বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০/- টাকা

২. পদের নাম: সার্টিফিকেট সহকারী
শূণ্য পদের সংখ্যা: ৫ টি
যোগ্যতা: এইচএসসি/সমমান পাস
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

৩. পদের নাম: লাইব্রেরী সহকারী
শূণ্য পদের সংখ্যা: ১ টি
যোগ্যতা: এইচএসসি/সমমান পাস
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

নওগাঁ এর শূণ্য পদের ডিটেইলসঃ

৪. পদের নাম: সহকারী প্রশাসনিক কর্মকর্তা
শূণ্য পদের সংখ্যা: ১২
যোগ্যতা: এইচএসসি/সমমান পাস
বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৬)

৫. পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
শূণ্য পদের সংখ্যা: ১২
যোগ্যতা: এইচএসসি/সমমান পাস
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

৬. পদের নাম: অফিস সহায়ক
শূণ্য পদের সংখ্যা: ১৩
যোগ্যতা: জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমান পাস
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-১৬)

আবেদন শুরুর তারিখঃ ০৬ নভেম্বর, ২০২২ ইং

আবেদনের শেষ তারিখঃ ২৪,৩০ নভেম্বর, ২০২২ ইং

*আবেদন করার জন্য “আবেদন করুন” বাটনটিতে ক্লিক করুন।

ডিসি অফিসে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আরও বিস্তারিত A to Z জানতে দেখুন অফিসিয়াল বিজ্ঞপ্তির চিত্রটি –

নওগাঁ জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২:

ডিসি অফিসে নিয়োগ বিজ্ঞপ্তি

যশোর জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২:

ডিসি অফিসে নিয়োগ বিজ্ঞপ্তি

পুরোনো বিজ্ঞপ্তি

ডিসি অফিসে নিয়োগ বিজ্ঞপ্তি

জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

নিম্নে কিশোরগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তিটি আবেদন করার শর্তাবলী এবং নিয়মাবলি পড়ুনঃ

০২। প্রার্থীর বয়সসীমা ৩০/০৯/২০২২ খ্রি. তারিখে অবশ্যই ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। প্রার্থীর বয়স কম বা বেশি হলে আবেদনপত্র গ্রহণযােগ্য হবে না। (ক) সকল প্রার্থীর (বীর মুক্তিযােদ্ধা/শহিদ মুক্তিযােদ্ধার পুত্র/কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী ব্যতীত) ক্ষেত্রে বয়সসীমা ৩০ বছর। (খ) বীর মুক্তিযােদ্ধা/শহিদ মুক্তিযােদ্ধার পুত্র/কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর। (গ) বীর মুক্তিযােদ্ধা/শহিদ মুক্তিযােদ্ধার পুত্র/কন্যার সন্তানাদির ক্ষেত্রে বয়সসীমা ৩০ বছর। (ঘ) বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযােগ্য হবে না।

০৩। কিশোরগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তিতে বর্ণিত পদ পূরণে ভূমি মন্ত্রণালয়ের মাঠ পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী নিয়ােগ বিধিমালা, ২০২১ অনুসরণ করা হবে।

০৪। সরকারি, আধা সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনাপত্তিপত্র দাখিল সাপেক্ষে আবেদন করতে হবে। সকল চাকরিরত প্রার্থীকে মৌখিক পরীক্ষার সময় নিয়ােগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপত্তি/ছাড়পত্রের মূলকপি জমা দিতে হবে। চাকরিরত প্রার্থীর ক্ষেত্রে বয়স শিথিলযােগ্য হবে না।

০৫। আবেদনকারীকে তার সর্বশেষ অর্জিত শিক্ষাগত যােগ্যতার বিষয়টি আবেদনে উল্লেখ করতে হবে।

০৬। নিয়ােগের জন্য প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে নিয়ােগবিধি মােতাবেক লিখিত ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরাই কেবল মৌখিক/ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য বিবেচিত হবেন।

০৭। চাকুরীর জন্য আবেদন অনলাইনে আগামী ০১/০৯/২০২২ খ্রি. তারিখ সকাল ১০.০০ ঘটিকা হতে ৩০/০৯/২০২২ খ্রি. বিকাল ৫.০০ ঘটিকা পর্যন্ত দাখিল করা যাবে। অফিসে সরাসরি/ডাকযােগে কোন দরখাস্ত গ্রহণ করা হবে না। সরাসরি বা ডাকযােগে প্রেরিত সকল দরখাস্ত বাতিল মর্মে গণ্য হবে।

০৮। কিশোরগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি তে নিয়ােগের জন্য বাছাইকৃত প্রার্থীকে চূড়ান্ত নিয়ােগ প্রদানের পূর্বে প্রার্থীর চারিত্রিক প্রতিপাদন করা হবে।

০৯। যদি কোন প্রার্থী বাংলাদেশের নাগরিক না হন কিংবা বাংলাদেশের নাগরিক নন এমন কোন ব্যক্তিকে বিয়ে করেন বা বিয়ে করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ হন কিংবা কোন ফৌজদারী আদালত কর্তৃক নৈতিক ঙ্খলনজনিত অভিযােগে দন্ডিত হন কিংবা কোন সরকারি বা স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান বা স্থানীয় কর্তৃপক্ষ কর্তৃক চাকুরী হতে বরখাস্ত হয়ে থাকেন তবে তিনি আবেদন করার জন্য যােগ্য বিবেচিত হবেন না।

১০। নিয়ােগের ব্যাপারে কোন প্রকার সুপারিশ বা তদবির প্রার্থীর অযােগ্যতা বলে বিবেচিত হবে। আবেদনপত্র গ্রহণ ও বাতিলের বিষয়ে নিয়ােগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। এ বিষয়ে কোন আপত্তি উত্থাপন করা যাবে না।

১১। কোটা সম্পর্কিত প্রচলিত সরকারি নীতিমালা ও নিয়ােগ সংক্রান্ত অন্যান্য সরকারি বিধি-বিধান এবং পরবর্তীতে এ সংক্রান্ত বিধিবিধানে কোন সংশােধন হলে তা অনুসরণ করা হবে।

১২। প্রার্থীদের লিখিত/মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

১৩। প্রার্থী কর্তৃক প্রদত্ত কোন তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল, মিথ্যা বা ভুয়া প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে তাঁর প্রার্থীতা বাতিল করা হবে এবং তাঁর বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। ভুল তথ্য/জাল কাগজপত্র প্রদর্শিত হলে পরীক্ষায় উত্তীর্ণ যে কোন প্রার্থীর প্রার্থীতা বাতিল করার ক্ষমতা নিয়ােগকারী কর্তৃপক্ষ সংরক্ষণ করেন। মৌখিক পরীক্ষার সময় নিম্নবর্ণিত (ক্রমিক নং ক-ছ) কাগজপত্রের মূলকপি প্রদর্শনপূর্বক প্রতিটির একটি করে (মুক্তিযােদ্ধা সনদের ক্ষেত্রে দুটি) সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে।

ক) প্রার্থীর সকল শিক্ষাগত যােগ্যতার মূল সনদ/ সাময়িক সনদপত্র (প্রযােজ্য ক্ষেত্রে অভিজ্ঞতার সনদসহ)।

খ) জাতীয় পরিচয়পত্র ও অন্যান্য সনদ।।

ডিসি অফিসে নিয়োগ বিজ্ঞপ্তি

গ) কোটার স্বপক্ষে প্রার্থীর যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ অথবা প্রমাণপত্র। যেমন

i) মুক্তিযােদ্ধা কোটায় আবেদনকারীর ক্ষেত্রে সরকারের সর্বশেষ সিদ্ধান্ত অনুসারে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের ইস্যুকৃত মুক্তিযােদ্ধা সনদ যা যথাযথভাবে উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত ও প্রতিস্বাক্ষরিত ( মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশিত বীর মুক্তিযােদ্ধাদের সমন্বিত তালিকায় নামের প্রমাণসহ)। উল্লেখ্য যে, আবেদনকারী বীর মুক্তিযােদ্ধা/ শহীদ বীর মুক্তিযােদ্ধার পুত্র/কন্যা/নাতি/নাতনী হলে আবেদনকারী যে বীর মুক্তিযােদ্ধা/শহীদ বীর মুক্তিযােদ্ধার পুত্র/কন্যা/নাতি/নাতনী এই মর্মে সংশ্লিষ্ট পৌরসভার মেয়র/ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত প্রত্যয়নপত্র।

ii) প্রতিবন্ধী হলে সমাজসেবা অধিদপ্তরের অধীন জেলা সমাজসেবা অফিসের উপ-পরিচালক/সমপদমর্যাদা সম্পন্ন/দায়িত্বপ্রাপ্ত সংশ্লিষ্ট কর্মকর্তা কর্তৃক স্বাক্ষরিত প্রতিবন্ধী সনদ। এতিম প্রার্থীর ক্ষেত্রে সমাজসেবা অধিদপ্তর কর্তৃক রেজিস্ট্রিকৃত এতিমখানা/শিশুসদন কর্তৃক প্রদত্ত সনদপত্র।

iii) ক্ষুদ্র নৃ-গােষ্ঠী সম্প্রদায়ভুক্ত হলে জেলা প্রশাসকের নিকট হতে প্রাপ্ত সনদপত্র।

iv) আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের ক্ষেত্রে উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সাটিফিকেট।

ঘ) অনলাইনে পূরণকৃত আবেদনপত্রের কপি (Applicant’s Copy)।

ঙ) লিখিত পরীক্ষার প্রবেশপত্রের কপি।

চ) সংশ্লিষ্ট পৌরসভার মেয়র। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদের কপি।

ছ) প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র।

১৪। কোন কারণ দর্শানাে ব্যতিরেকে কর্তৃপক্ষ এই নিয়ােগ কার্যক্রম স্থগিত, পদ সংখ্যা হ্রাস বৃদ্ধি, সময় পরিবর্তন কিংবা এ বিজ্ঞপ্তির শর্তাবলী পরিবর্তন/ পরিবর্ধন/ পরিমার্জন/ সংযােজন/ বিয়ােজন ও বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন। এ ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। নিয়ােগ সংক্রান্ত অন্যান্য শর্তাবলী অক্ষুন্ন থাকবে।

১৫। উপযুক্ত তথ্যাদি মােতাবেক বাছাইয়ের পর কর্তৃপক্ষের বিবেচনায় কেবলমাত্র যােগ্য প্রার্থীদের নির্ধারিত তারিখে লিখিত পরীক্ষায় এবং লিখিত ও ব্যবহারিক পরীক্ষায় (প্রযােজ্য ক্ষেত্রে) নির্বাচিত প্রার্থীদের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য আহবান করা হবে।

১৬। নিয়ােগকৃত পদে নিয়ােগ ও চাকরির ক্ষেত্রে সরকার কর্তৃক আরােপিত শর্তাবলী প্রযােজ্য হবে।

১৭। কিশোরগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের কারণে কর্তৃপক্ষ পরীক্ষা গ্রহণ কিংবা প্রার্থীত পদে নিয়ােগ প্রদান করতে বাধ্য থাকবে না।

১৮। ২০১০ শিক্ষাবর্ষ হতে অষ্টম শ্রেণী পাস এর শিক্ষাগত যােগ্যতার প্রমাণ হিসেবে সংশ্লিষ্ট বাের্ডের ইস্যুকৃত সনদপত্র (জেএসসি ও সমমান) ব্যতীত অন্য কোন সনদ গ্রহণযােগ্য নয়।

১৯। কিশোরগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তিসহ এতদসংক্রান্ত অন্যান্য তথ্য সময়ে সময়ে কিশােরগঞ্জ জেলার ওয়েবপাের্টাল (www.kishoreganj.gov.bd) এ প্রচার করা হবে।

২০। উল্লেখ্য যে, অত্রাফিসের বিগত ১৫ অক্টোবর ২০১৯ খ্রি. তারিখের ৩১.১২.৪৮০০,০০৭,১০.০১৮.১৯-২২৮০ নং স্মারকে জারীকৃত নিয়ােগ বিজ্ঞপ্তি মােতাবেক ট্রেসার, অফিস সহায়ক ও নিরাপত্তা প্রহরী পদে ইতােপূর্বে যারা আবেদন করেছেন তাদের পুনরায় আবেদন করার প্রয়ােজন নেই।

••• শেষ তারিখ ও সময়ের জন্য অপেক্ষা না করে যথেষ্ট সময় নিয়ে Online-এ আবেদনপত্র পূরণ করার পরামর্শ দেয়া হলাে।

নিম্নে আরও চাকরির খবর জানুনঃ

Leave a Comment